মেনু নির্বাচন করুন
পাতা

সিটিজেন চার্টার

ক্র. নং

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র

এবং প্রাপ্তিস্থান

সেবার মূল্য এবং

পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা

(নাম, পদবি, ফোন নম্বর ও ইমেইল)

(১)

(২)

(৩)

(৪)

(৫)

(৬)

(৭)

বন রক্ষার্থে আহত-নিহত ব্যক্তিকে ক্ষতিপূরণ প্রদানের নিমিত্ত বিভাগীয় বন কর্মকর্তাদের নিকট  থেকে প্রাপ্ত প্রস্তাব ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রেরণ।

পত্র মারফত

 

বনরক্ষার্থে ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণ নীতিমালা ২০১১ এ বর্ণিত ফর্ম অনুযায়ী সেবা প্রত্যাশী ব্যক্তি/ উত্তরাধিকারীর আবেদন অত্র দফতর কর্তৃক যাচাই-বাছাই করে বন রক্ষার্থে ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণ নীতিমালা ২০১১ অনুযায়ী  অনুমোদন ও বরাদ্দ প্রাপ্তির জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রস্তাব প্রেরণ।

বিনামূল্য

 

  ১৫(পনের) দিন

বন সংরক্ষক, খুলনা

ফোনঃ ০৪১৭৬০৫০১

ইমেইলঃ cf_khulna@yahoo.com

 

বনজদ্রব্য বিক্রির দরপত্র অনুমোদন

পত্র মারফত

 

ক)দরপত্র আহ্বানের বিজ্ঞপ্তি (বহুল প্রচারিত দৈনিক পত্রিকা

খ) দরপত্রের তুলনামূলক বিবরনী (নির্ধারিত ফরমে)

গ) দরপত্র কমিটি এবং নিয়ন্ত্রণকারী কর্মকর্তার সুপারিশ  যাচাই-বাছাইয়ান্তে অনুমোদন দেওয়া হয় এবং বন সংরক্ষকের এখতিয়ার বহির্ভূত দরপত্র অনুমোদনের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রস্তাব প্রেরণ করা হয়।

বিনামূল্য

 

৭(সাত) দিন

প্রাগুক্ত

 

 

 

২.২ প্রাতিষ্ঠানিক সেবা

ক্র. নং

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র

এবং প্রাপ্তিস্থান

সেবার মূল্য এবং

পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা

(নাম, পদবি, ফোন নম্বর ও ইমেইল)

(১)

(২)

(৩)

(৪)

(৫)

(৬)

(৭)

বাজেট বরাদ্দ

বিভাগীয় বন কর্মকর্তাদের নিকট থেকে চাহিদা প্রস্তাব প্রাপ্তির পর একত্রিভূত অত্র সার্কেলের প্রস্তাব ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রেরণ করা হয় এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট থেকে বরাদ্দপ্রাপ্তির পর উহা সার্কেল দফতরসহ বিভাগীয় বন কর্মকর্তাদের চাহিদা অনুযায়ী বন্টন করা হয়।

 নির্ধারিত নেই।

বরাদ্দের প্রয়োজনীয়তার স্বপক্ষে যুক্তি ও প্রাসঙ্গিক তথ্যাদি।

 

প্রযোজ্য নয়, সেবার মূল্য গ্রহন করা হয় না।

৩ (তিন) দিন

বন সংরক্ষক, খুলনা

ফোনঃ ০৪১৭৬০৫০১

ইমেইলঃ cf_khulna@yahoo.com

 

 

 

২.৩) আভ্যন্তরীণ সেবা

 

ক্র. নং

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র

এবং প্রাপ্তিস্থান

সেবার মূল্য এবং

পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা

(নাম, পদবি, ফোন নম্বর ও ইমেইল)

(১)

(২)

(৩)

(৪)

(৫)

(৬)

(৭)

নৈমিত্তিক ছুটি মঞ্জুর

পত্র মারফত

সেবা প্রত্যাশী্র আবেদন প্রাপ্তির পর ছুটির প্রাপ্যতা যাচাই করে  ছুটি মঞ্জুর করা হয়।

ছুটির আবেদনের নির্ধারিত ফর্ম নেই। সাদা কাগজে আবেদন করা যাবে।

প্রযোজ্য নয়, সেবার মূল্য গ্রহণ করা হয় না।

১ (এক) দিন

বন সংরক্ষক, খুলনা

ফোনঃ ০৪১৭৬০৫০১

ইমেইলঃ cf_khulna@yahoo.com

অর্জিত ছুটি মঞ্জুর

[৯ম গ্রেড থেকে ৬ষ্ঠ  গ্রেড পর্যন্ত এবং দ্বিতীয় শ্রেণীর কর্মকর্তা (১০ গ্রেড)

 

পত্র মারফত

৯ম গ্রেড বা তদুর্ধ পর্যায়েয় কর্মচারীদের ছুটি মঞ্জুরের জন্য বন অধিদপ্তরে প্রেরণ করা হয়।

১০ গ্রেড থেকে নিম্ন পর্যায়েয় কর্মচারীদের আবেদন প্রাপ্তির পর ছুটির প্রাপ্যতা যাচাই করে  ছুটি মঞ্জুর করা হয়।

 

ছুটির আবেদনের নির্ধারিত ফর্ম আছে। সংশ্লিষ্ট দপ্তর হতে ফর্ম সংগ্রহ করা যায়।

 

প্রযোজ্য নয়, সেবার মূল্য গ্রহণ করা হয় না।

 

৩ (তিন) দিন

 ৩

 

জিপি এফ অগ্রিম মঞ্জুর

সেবা প্রত্যাশী্র আবেদন প্রাপ্তির পর আবেদন যাচাই-বাছাই করে বন সংরক্ষকের এখতিয়ারাধীন অগ্রিম অত্র দফতর থেকে মঞ্জুর করা হয় এবং বন অধিদপ্তরের এখতিয়ারাধীন অগ্রিম মঞ্জুরের জন্য প্রধান বন সংরক্ষকের নিকট প্রেরণ  করা হয়।

নির্ধারিত ফর্ম আছে।

প্রাগুক্ত

৩ (তিন) দিন

বন সংরক্ষক, খুলনা

ফোনঃ ০৪১৭৬০৫০১

ইমেইলঃ cf_khulna@yahoo.com

অবসরোত্তর ছুটি  ও লাম্প-গ্রান্ট মঞ্জুর

(ফরেস্টার হতে তদুর্ধ)

সেবা প্রত্যাশীকে অবহিতকরণ।

সেবা প্রত্যাশী্র স্বয়ংসম্পূর্ণ আবেদন প্রাপ্তির পর মঞ্জুরীর লক্ষ্যে Order বন অধিদপ্তরে প্রেরণ করা হয়।

নির্ধারিত ফর্ম আছে।

প্রাগুক্ত

স্বয়ংসম্পূর্ণ আবেদন প্রাপ্তির পর থেকে

৩ (তিন) দিন

প্রাগুক্ত

 

পেনশন মঞ্জুর

 

সেবা প্রত্যাশীকে অবহিতকরণ।

সেবা প্রত্যাশী্র স্বয়ংসম্পূর্ণ আবেদন প্রাপ্তির পর মঞ্জুরির লক্ষ্যে প্রধান বন সংরক্ষকের দফতরে প্রেরণ করা হয়।

নির্ধারিত ফর্ম আছে।

প্রাগুক্ত

স্বয়ংসম্পূর্ণ আবেদন প্রাপ্তির পর থেকে

৩ (তিন)  দিন

প্রাগুক্ত

লজিস্টিক সহায়তা

সেবা প্রত্যাশীর নিকট থেকে অনুরোধ পাবার পর তা যাচাই-বাছাই করে প্রাধিকার অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষের অনুমোদনক্রমে সহায়তা প্রদান করা হয়।

সেবা গ্রহনের জন্য নির্ধারিত কোন আবেদন ফর্ম নেই।সাদা কাগজে/ইমেইলের মাধ্যমে অনুরোধ করা যায়।

প্রযোজ্য নয়, সেবার মূল্য গ্রহণ করা হয় না।

৩-৫ দিন

বন সংরক্ষক, খুলনা

ফোনঃ ০৪১৭৬০৫০১

ইমেইলঃ cf_khulna@yahoo.com

কর্মচারীদের কল্যাণ অনুদান সংক্রান্ত আবেদন অগ্রায়ন।

সেবা প্রত্যাশীর নিকট থেকে অনুরোধ পাবার পর তা যাচাই-বাছাই করে তা সরকারি-কর্মচারী কল্যাণ বোর্ডে প্রেরণ করা হয়।

সেবা গ্রহণের জন্য নির্ধারিত ফর্ম সরকারী-কর্মচারী কল্যাণ বোর্ড/ওয়েব সাইটে পাওয়া যায়।

প্রাগুক্ত

৩ (তিন) দিন

প্রাগুক্ত

কর্মকর্তা-কর্মচারীদের বদলি ও নিয়োগ।

প্রশাসনিক স্বার্থে এবং ব্যক্তিগত আবেদনের প্রেক্ষিতে বদলি সংক্রান্ত নীতিমালা অনুযায়ী বদলি ও নিয়োগ করা হয়।

নির্ধারিত ফরম নেই।শাদা কাগজে আবেদন করা যায়।

প্রাগুক্ত

৭(সাত)দিন

প্রাগুক্ত

বন তহবিল

সেবা প্রত্যাশীর আবেদনের অনুযায়ী আর্থিক সাহায্য মঞ্জুরির নিমিত্ত বন অধিদপ্তরে সুপারিশ সহকারে প্রেরণ করা হয়।

আবেদনের জন্য নির্ধারিত ফর্ম আছে।

প্রাগুক্ত

৩ (তিন) দিন

প্রাগুক্ত

 

 

৩) অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি (GRS)

সেবা প্রাপ্তিতে অসন্তুষ্ট হলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করুন। তিনি সমাধান দিতে ব্যর্থ হলে নিম্নোক্ত পদ্ধতিতে যোগাযোগ করে আপনার সমস্যা অবহিত করুন।

ক্র. নং

কখন যোগাযোগ করবেন

যোগাযোগের ঠিকানা

নিষ্পত্তির সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে ব্যর্থ হলে

GRS ফোকাল পয়েন্ট কর্মকর্তা

নাম ও পদবি: জনাব মোহাম্মদ শামসুল আলম, উপ-প্রধান বন সংরক্ষক

       ফোন: ০২-৮১৮১৭৪২

   ইমেইল: cf_khulna@yahoo.com

৭ দিন

GRS ফোকাল পয়েন্ট কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে

কেন্দ্রীয় অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি (GRS)

মন্ত্রণালয়/বিভাগের ক্ষেত্রে মন্ত্রিপরিষদ বিভাগের GRS পোর্টালের ঠিকানা:

প্রধান বন সংরক্ষক, বাংলাদেশ,

বন ভবন, আগারগাঁও, ঢাকা।

৭ দিন

 

 

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter